Home » নবউদ্যমে ইউনিস্যাব রাজশাহী বিভাগ, চলছে স্বেচ্ছাসেবক সংগ্রহ

নবউদ্যমে ইউনিস্যাব রাজশাহী বিভাগ, চলছে স্বেচ্ছাসেবক সংগ্রহ

by নিউজ ডেস্ক
১৫ views

ইউনিস্যাব রাজশাহী বিভাগের চলছে স্বেচ্ছাসেবক সংগ্রহ

ইউনাইটেড ন্যাশন্স ইয়ুথ অ্যান্ড স্টুডেন্টন্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউনিস্যাব) রাজশাহী বিভাগের ১১তম স্বেচ্ছাসেবী সংগ্রহের কাজ শুরু হয়েছে। শুক্রবার (১৯ জানুয়ারি) এ কার্যক্রম শুরু হয়। আগামী শনিবার (৩ ফেব্রুয়ারি) দিনব্যাপী আগ্রহী তরুণ ও ক্রিয়াশীল শিক্ষার্থীদের সরাসরি সাক্ষাৎকার গ্রহণ অনুষ্ঠিত হবে।

ইউনিস্যাব রাজশাহী বিভাগের ১১তম স্বেচ্ছাসেবী সংগ্রহ ২০২৪-এর প্রাথমিক পর্যায়ে আবেদনকৃত আগ্রহী প্রার্থীদের যাচাইকরণ শেষে মেধা, দক্ষতা এবং আগ্রহ ইত্যাদি যাচাই করে স্বেচ্ছাসেবী সংগ্রহ প্রক্রিয়া শেষ করা হবে। তরুণরা যাতে ভবিষ্যতে দেশের কল্যাণে জাতিকে নেতৃত্ব দিতে পারে তা বিবেচনা করে যোগ্য স্বেচ্ছাসেবক বাছাই করা হবে।

সোমবার (২১ জানুয়ারি) থেকে বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) পর্যন্ত সদস্য সংগ্রহ অনলাইন এবং অফলাইনে রেজিস্ট্রেশন প্রক্রিয়া চলবে। অফলাইনে রেজিস্ট্রেশন করা যাবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র ভবনের টুকিটাকি চত্বরের পাশে। মোট তিনটি ধাপে বিভক্ত এই প্রক্রিয়ায় প্রথম পর্বে লিখিত পরীক্ষা, দ্বিতীয় পর্বে ফোকাস গ্রুপ ডিসকাশন এবং সর্বশেষ ভাইভার মাধ্যমে সদস্যদের বাছাই প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

জানা যায়, যুবসমাজের গঠনমূলক উন্নয়ন ও নেতৃত্বের বিকাশকে প্রতিপাদ্য রেখে ‘স্বেচ্ছাসেবী কার্যক্রমের মাধ্যমে নেতৃত্বের বিকাশ’ এই স্লোগান নিয়ে ২০১৪ সালে যাত্রা শুরু করে ইউনিস্যাব রাজশাহী বিভাগ। প্রতিবছর ইউনিস্যাব রাজশাহী বিভাগ নানা ধরনের দক্ষতা উন্নয়নমূলক সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে।

banner

করোনার সময়েও ইউনিস্যাব রাজশাহী বিভাগ অসহায়, বন্যায় কবলিত ও অর্থহীন মানুষের জন্য কাজ করে গেছে। এছাড়াও বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস উদযাপন, শীতকালীন সময়ে শীত বস্ত্র বিতরণ, ইদ ফর স্ট্রিট চিলড্রেন, প্রজেক্ট হ্যাপি বার্থডে, বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক ক্রান্তিকালে বহুবিধ সহায়তা কার্যক্রম, সমাজ সংস্কারসহ বিবিধ কার্যক্রমের মাধ্যমে সামাজিক দায়বদ্ধতা রক্ষায় বাংলাদেশের অন্যতম যুব সংগঠন হিসেবে প্রতিনিয়ত অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: