Home » বাঘায় র‌্যাব পরিচয়ে চাঁদাবাজি গ্রেপ্তার ফাঁপড়বাজ রবিউল

বাঘায় র‌্যাব পরিচয়ে চাঁদাবাজি গ্রেপ্তার ফাঁপড়বাজ রবিউল

by নিউজ ডেস্ক
২১ views

নিজস্ব প্রতিনিধি : রাজশাহীর বাঘায় র‌্যাব পরিচয়ে এক গুড় ব্যবসায়ীর কাছ থেকে দুই লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রবিউল ইসলাম নামের এক ফাঁপড়বাজকে গ্রেফতার করেছেন র‌্যাব-৫ এর সদস্যরা। তবে সে সাংবাদিক পরিচয়ও বহন করে থাকে।

গতকাল বুধবার (১২ অক্টোবর) দুপুরে বাঘা উপজেলার তেথুলিয়া বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। পরে চারঘাট মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে চারঘাট মডেল থানার ওসি মাহাবুবুল আলম জানান, গত ২৩ সেপ্টেম্বর কথিত অনলাইন পোর্টাল ও প্রিন্ট পত্রিকার পরিচয়ধারি কতিপয় সাংবাদিক নিজেদের আইন প্রয়োগকারী সংস্থার র‌্যাব সদস্য’র পরিচয় দিয়ে চারঘাট উপজেলার মেরামতপুর গ্রামের গুড় ব্যবসায়ী ইব্রাহিম হোসেনের বাড়িতে হানা দেয়।

সেখানে গিয়ে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও মামলার হুমকি দেয়। এতে গুড় ব্যবসায়ী ও তার পরিবারের সদস্যরা ভয়ে আতঙ্কিত হয়ে পড়েন। এক পর্যায়ে মামলা ও আটকের ভয় দেখিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন অভিযুক্তরা। পরে প্রতিবেশীদের কাছ থেকে ধারদেনা করে দুই লাখ টাকা চাঁদা দেন গুড় ব্যবসায়ী। এই টাকা নিয়ে তারা চম্পট দেয়। পরে ভুক্তভোগী ইব্রাহিম হোসেন জানতে পারেন তারা কেউ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য নন।

banner

তারা ভূয়া র‌্যাব পরিচয় দিয়ে চাঁদাবাজি করেছে। এরপর ভুক্তভোগী ইব্রাহিম হোসেন বাদী হয়ে (২৩ সেপ্টেম্বর) রাতে স্থানীয় সাংবাদিক তারিক হোসেনকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও চারজনকে আসামি করে চারঘাট মডেল থানায় একটি মামলা করেন। তারিক হোসেনের দেয়া তথ্যমতে গতকাল বুধবার দুপুরে রবিউল ইসলামকে র‌্যাব-৫ এর সদস্যরা তেথুলিয়া বাজার এলাকা থেকে গ্রেফতার করে। রবিউল ইসলাম বাঘা উপজেলার তেথুলিয়া মাঝপাড়া গ্রামের রমজান আলীর ছেলে।

খোঁজ নিয়ে জানা গেছে, রবিউলের বিরুদ্ধে বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়নের সরেরহাট কল্যাণী শিশু সদন ও এতিম খানায় চাঁদাবাজির অভিযোগে আদালতে মামলা চলমান রয়েছে। এছাড়াও বাঘা থানায় দায়ের করা চাঁদাবাজির মামলায় কারাগারে ছিলেন রবিউল ইসলাম।

উল্লেখ্য, রাজশাহী মহানগরীতে অনলাইন নিউজ পোর্টালের কার্ডধারী অনেক সাংবাদিক রয়েছে। আবার অনেকে ঢাকা থেকে বিভিন্ন অনলাইন নিউজ পোর্টালের কার্ড কিনে আনছেন। শুধু তাই নয় পত্রিকা নিয়মিত ছাপা হয় না এবং রাজশাহীতে আসেনা এই ধরনের কার্ডধারী প্রতারকরা সাংবাদিক পরিচয়ে বিভিন্ন থানা, সরকারী দপ্তর, ইট ভাটা, বিস্কুট ফ্যাক্টরী, ভূমি অফিসে চাঁদাবাজি করে। সাংবাদিক পরিচয় দিয়ে নিউজের ভয় দেখিয়ে টাকা হাতিয়ে পেট চালায়। গর্ব করে বলে ওমুক জায়গায় গেছিলাম আজ ভালো ধান্দা হয়েছে। খরচ মোটরসাইকেলের তেল খরচ আর হোটেলের খাওয়া খরচ বাদে ৫ হাজার টাকা কাজ হয়েছে। এরা বর্তমানে বিভিন্ন অনলাইনের বুম ব্যবহার করে।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: