Home » বিরামপুরে দুর্বৃত্তরা কেটে দিল কৃষকের ১ বিঘা জমির পটল গাছ

বিরামপুরে দুর্বৃত্তরা কেটে দিল কৃষকের ১ বিঘা জমির পটল গাছ

by নিউজ ডেস্ক
views

আল আমিন বর্ষণ, বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি:

দিনাজপুরের বিরামপুর উপজেলার ফজলে রাব্বি নামে এক কৃষকের এক বিঘা জমির প্রায় ২৫০ শতাধিক পোটল গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় (৮ এপ্রিল) রাতে বিরামপুর থানায় একটি লিখিত অভিযোগ করেন ওই কৃষক। জমির মালিক কৃষক ফজলে রাব্বী বিরামপুর পৌরসভার ৬ নং ওয়ার্ডের প্রস্তমপুর গ্রামের মৃত খলিলুর রহমানের ছেলে।

ফজলে রাব্বী পলিপ্রয়াগপুর ইউনিয়নের চকবসন্ত মৌজার ছোট যমুনা নদী তীরবর্তী এলাকায় নিজের কয়েক বিঘা জমিতে সারা বছর বি‌ভিন্ন ধর‌নের শাক-সব‌জি চাষ ক‌রে জী‌বিকা নির্বাহ করেন। তার ১ বিঘা জমিতে প্রায় ২৫০ পোটল গাছ ছিল। ওই জমি থেকে গতবছর ২ থেকে ৩ লক্ষ টাকার পোটল বাজারে বিক্রি করেছেন তিনি। এবার পোটল গাছের চারা, সিমেন্টের পিলার ও ঝালনাসহ কৃষাণি দিয়ে প্রায় দেড় থেকে দুই লক্ষ টাকা খরচ হয়েছে তার।আর কিছু দিন পরে জমি থেকে পোটল উত্তোলন করবে এমন সময় পোটলের জালিসহ ৩০ শতাংশ জমির প্রায় ২৫০ শতাধিক গাছ সোমবার আনুমানিক (ভোর ৪ ঘটিকায়)রাতের আধারে কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এতে ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছেন তিনি।

banner

ফজলে রাব্বী বলেন, ১ নং বিবাদীর সাথে সামান্য বিষয় নিয়ে আমার সাথে মনোমালিন্য সৃষ্টি হয় ঐ ঘটনার দিন বিবাদীগন আমাকে বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করে এবং তাহারা আরও বলে যে, আমার ভবিষ্যতে আরও ক্ষতি সাধন করিবে। আমার ধারণা বিবাদীগনই আমার জমির পোটলের গেছে কেটে থাকতে পারে। পরে আমি ঐদিন রাত ১০ টার দিকে বিরামপুর থানায় তাদের নামে অভিযোগ করেছি।

এ বিষয়ে বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকারের সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন, পোটল ক্ষেত ক্ষতি করার বিষয়ে থানায় একটি অভিযোগ হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: