Home » ‘বেঁচে’ উঠলেন শেষকৃত্যের আগে

‘বেঁচে’ উঠলেন শেষকৃত্যের আগে

by নিউজ ডেস্ক
views

‘বেঁচে’ উঠলেন শেষকৃত্যের আগে

জন্মিলে মরিতে হবে—এটাই পরম সত্য। মৃত্যু এড়ানো অসম্ভব। ভারতের বৃদ্ধ দর্শন সিংও এর ব্যতিক্রম নন। তবে তাঁর জীবনে ঘটেছে তাক লাগিয়ে দেওয়ার মতোই এক ঘটনা। চিকিৎসক মৃত ঘোষণা করার পর ‘বেঁচে’ উঠেছেন তিনি।

দর্শন সিংয়ের বয়স ৮০ বছর। বাড়ি ভারতের পাঞ্জাব রাজ্যের কারনাল শহরে। বেশ কিছুদিন ধরে অসুস্থ ছিলেন তিনি। গত বৃহস্পতিবার চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন। এরপর তাঁর দেহ অ্যাম্বুলেন্সে করে পাতিয়ালা শহর থেকে কারনালে নেওয়া হচ্ছিল। সঙ্গে ছিলেন এক নাতি।

বাড়ি ফেরার পথে রাস্তার একটি গর্তে আটকে যায় অ্যাম্বুলেন্সটি। এরপরই দর্শনের হৃৎপিণ্ডের স্পন্দন অনুভব করতে পারেন তাঁর নাতি। সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্সচালককে কাছের একটি হাসপাতালে যেতে বলেন। সেখানে চিকিৎসকেরা জানান দর্শন বেঁচে আছেন।

ওই হাসপাতালের একজন চিকিৎসক বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, ‘আমাদের কাছে যখন দর্শন সিংকে আনা হয়, তখন তাঁর হৃৎস্পন্দন ছিল। কিছুটা সজাগও ছিলেন। তবে তিনি যে আসলেই মারা গিয়েছিলেন, তার কোনো প্রমাণ তাঁদের সঙ্গে ছিল না।’

banner

এদিকে দর্শন সিংয়ের দেহ যখন পাতিয়ালা থেকে অ্যাম্বুলেন্সে করে তাঁর বাড়িতে আনা হচ্ছিল, তখন সেখানে মানুষের ভিড়। শোকার্ত পরিবেশ। উপস্থিত সবার জন্য রান্নাও শেষ। এমনকি দর্শন সিংয়ের শেষকৃত্যের জন্য কাঠ জোগাড়ও করে ফেলেছিলেন পরিবারের সদস্যরা। তবে কিছুক্ষণ পর তাঁর জীবিত থাকার খবর পেয়ে পরিবেশ বদলে যায়। শোকের বদলে সবাই তাঁর পরিবারকে অভিনন্দন জানানো শুরু করেন।

দর্শন সিংয়ের আরেক নাতি বলোয়ান সিং বলেন, ‘বৃহস্পতিবার সকাল ৯টার দিকে পাতিয়ালা থেকে আমার ভাই দাদার মৃত্যুর খবর দিলেন। জানালেন, শেষকৃত্যের জন্য দেহ বাড়ি নিয়ে আসছেন। আমরা আত্মীয়স্বজন ও অন্যদের খবরটি জানাই। তাঁদের জন্য খাবারের বন্দোবস্তও করি। শেষকৃত্যের জন্য জোগাড় করা হয় কাঠও।’

এদিকে জীবিত আছেন জানার পর দর্শনকে আরেকটি হাসপাতালে ভর্তি করা হয়। তবে তাঁর অবস্থা এখনো আশঙ্কাজনক। ভর্তি রয়েছেন নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ)। চিকিৎসকেরা জানিয়েছেন, দর্শনের ফুসফুসে সংক্রমণ রয়েছে। তাই তাঁর শ্বাস নিতে বেশ কষ্ট হচ্ছে।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: