Home » মহাদেবপুর উপজেলা পরিষদে টেষ্ট রিলিফের ৬৬ প্রকল্পে ৩৯ লাখ টাকা বরাদ্দ

মহাদেবপুর উপজেলা পরিষদে টেষ্ট রিলিফের ৬৬ প্রকল্পে ৩৯ লাখ টাকা বরাদ্দ

by নিউজ ডেস্ক
views

রমজান হোসেন, নওগাঁ জেলা প্রতিনিধি:
নওগাঁর মহাদেবপুরে টেষ্ট রিলিফের আওতায় ৬৬টি প্রকল্প হাতে নেয়া হয়েছে। এজন্য বরাদ্দ করা হয়েছে মোট ৩৯ লাখ ৬০ হাজার টাকা।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু বক্কার সিদ্দিক জানান, চলতি অর্থবছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ টেষ্ট রিলিফের আওতায় নির্বাচনী এলাকা ভিত্তিক (তৃতীয় পর্যায়) নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনের জাতীয় সংসদ সদস্যের জন্য বরাদ্দ থেকে এই ৬৬টি প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রতিটি প্রকল্পে বরাদ্দ করা হয়েছে ৬০ হাজার টাকা।

ইউনিয়ন ওয়ারি হিসেবে এসব প্রকল্পের মধ্যে রয়েছে মহাদেবপুর সদর ইউনিয়নে ১০টি। মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মেরামত, জোয়ানপুর কবরস্থান সংস্কার, সারাশন কবরস্থানের প্রাচীর নির্মাণ, সারতা কবরস্থান সংস্কার, শ্রী শ্রী রঘুনাথ জিউ (কেন্দ্রীয়) মন্দির সংস্কার, হাসপাতাল সংলগ্ন উত্তরপাশের্^ ঈদগাহ মাঠ উন্নয়ন, উপজেলা পরিষদ অফিসার্স কোয়ার্টার সংস্কার, বকাপুর হাজীপাড়া জামেহ মসজিদের ওযুখানা নির্মাণ, শ্রী শ্রী লক্ষ্মী নারায়ন মন্দির সংস্কার ও মন্দিরপাড়া কালি মন্দির সংস্কার।

হাতুড় ইউনিয়নে রয়েছে ৬টি। সাগরইল আদিবাসীপাড়া লক্ষ্মী মন্দির সংস্কার, রাইপুর মীর্জানগর রাধা গোবিন্দ মন্দির সংস্কার, দেওয়ানপুর বাঁশপাড়া লক্ষ্মী মন্দির সংস্কার, ফরমানপুর মসজিদ সংস্কার, সাবইল পূর্বপাড়া জামেহ মসজিদ সংস্কার ও মীর্জাপুর মধ্যপাড়া জামেহ মসজিদ সংস্কার।

banner

খাজুর ইউনিয়নে রয়েছে ৭টি। খাজুর পলিপাড়া দূর্গা মন্দির সংস্কার, দেবীপুর গোবিন্দ মহাপ্রভূর মন্দির সংস্কার, রনাইল নীচপাড়া যুবক্লাব সংস্কার, খাতিজা দারুল উলুম ক্বওমী মাদ্রসা সংস্কার, মর্তুজাপুর মধ্যপাড়া জামেহ মসজিদ সংস্কার, রনাইল পূর্বপাড়া জামেহ মসজিদ সংস্কার ও আলী দেওনা সন্তোষ নুরানী হাফেজি ক্বওমী মাদ্রাসা সংস্কার।

চাঁন্দাশ ইউনিয়নে রয়েছে ৫টি। লাউডাঙ্গ মুসলিমপাড়া ড্রেন নির্মাণ, ভোলবাজার বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ সংস্কার, ইছাপুর পূর্বপাড়া দূর্গা মন্দির সংস্কার, পন্ডিতপুর লক্ষ্মী মন্দির সংস্কার (গোবিন্দ মন্দির), বাচড়া শাহপাড়া কবরস্থান সংস্কার ও নন্দপাড়া দূর্গা মন্দির সংস্কার (নিবারণ)।

রাইগাঁ ইউনিয়নে ৫টি। কুড়াইল শ্মশান ঘাট সংস্কার, কুড়াইল কবরস্থানের প্রাচীর নির্মাণ, রাইগাঁ সাহা সার্বজনীন দূর্গা মন্দির সংস্কার, ছিলিমপুর দূর্গা মন্দির সংস্কার ও ঘোংড়া পালপাড়া দূর্গা মন্দির সংস্কার।

এনায়েতপুর ইউনিয়নে ৭টি। দেবরপুর কবরস্থান সংস্কার, শ্রী শ্রী লক্ষ্মী নারায়ন মন্দির সংস্কার (আদিবাসী পাড়া), মাদিশহর খ্রীষ্ট্রিয় মন্ডলী গীর্জা সংস্কার, চক বলরাম ঈদগাহ মাঠ সংস্কার, শেরপুর পশ্চিমপাড়া জামেহ মসজিদ সংস্কার ও হেলালপুর কবরস্থান উন্নয়ন।

সফাপুরে রয়েছে ৬টি। হামিদপুর উত্তরপাড়া সন্ন্যস ধাম উন্নয়ন, হাতিমন্ডলা ও চক উজাল দক্ষিণপাড়া জামেহ মসজিদ সংস্কার, পাঁঠাকাটা শ্রী শ্রী কালি মন্দির রাধা গোবিন্দ মন্দির সংস্কার, প্রসাদপুর হাজীপাড়া জামেহ মসজিদ সংস্কার, হাট পাঁঠাকাটা শেখপাড়া জামেহ মসজিদ সংস্কার ও তাতারপুর পূর্বপাড়া জামেহ মসজিদ সংস্কার।

উত্তরগ্রাম ইউনিয়নে ৭টি। চকগোড়া পূর্বপাড়া জামেহ মসজিদ সংস্কার, শ্রীরামপুর কর্ণপুর রাধা গোবিন্দ মন্দির সংস্কার, কর্ণপুর দীঘিরপাড়া জামেহ মসজিদ সংস্কার, শিবগঞ্জ তারতিলুল কোরআন বেসরকারি শিশু সদন ও হাফেজিয়া মাদ্রাসা সংস্কার, শ্রীরামপুর মধ্যপাড়া সার্বজনীন দূর্গা মন্দির সংস্কার, শিবরামপুর ঝালাতাপাড়া জামেহ মসজিদ সংস্কার ও দোহালী পাকা রাস্তা হতে সচিন্দ্রনাথ মাস্টারের বাড়ি পর্যন্ত রাস্তা সংস্কার।

চেরাগপুর ইউনিয়নে ৬টি। বাগধানা সার্বজনীন রাধা গোবিন্দ মন্দির সংস্কার, উত্তর ঈশ্বরপুর জামেহ মসজিদ সংস্কার, বাগধানা দক্ষিণপাড়া জামেহ মসজিদ সংস্কার, আলীপুর পূর্বপাড়া মঙ্গলচন্ডি মন্দির সংস্কার, ধনজইল বাজার ওয়াক্তিয়া মসজিদ সংস্কার ও উত্তর দেবনাথ পাড়া মন্দির সংস্কার।

ভীমপুর ইউনিয়নে ৬টি। চকরাজা জামেহ মসজিদ সংস্কার (চক দাশড়া), পাতনা মধ্যপাড়া ঈদগাহ মাঠ উন্নয়ন, রসুলপুর আদিবাসীপাড়া মসজিদ সংস্কার, ভীমপুর সরদারপাড়া মসজিদ সংস্কার (হাজী পাড়া), তেজপাইন লক্ষ্মী দূর্গা মন্দির সংস্কার (রাধা গোবিন্দ) ও অজয়পুর দূর্গা মন্দির সংস্কার।

প্রকল্পগুলো বাস্তবায়িত হলে গ্রামীণ জনপদের উন্নয়ন সাধিত হবে।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: