Home » যশোরে ১৮ ও ৩ প্রার্থীর শার্শায় মনোনয়ন বাতিল

যশোরে ১৮ ও ৩ প্রার্থীর শার্শায় মনোনয়ন বাতিল

by নিউজ ডেস্ক
views

যশোরের ৬টি আসনে মোট ২৮ জন প্রার্থীকে বৈধ ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তা।আর এতে বাদ পড়েছেন ১৮ জন প্রার্থী। রোববার (৩ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে এ তথ্য নিশ্চিত করেছেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আনিচুর রহমান।

বাতিল হওয়া প্রার্থীদের এর মধ্যে যশোর-১ (শার্শা) আসনে ৩জন, যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে ২জন, যশোর-৩ (সদর) আসনে ৬জন, যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে ১জন, যশোর-৫ (মণিরামপুর) আসনে ৪জন ও যশোর-৬ (কেশবপুর) আসনে ২জন রয়েছে।

এরা হলেন–১ (শার্শা) আসনে জাতীয় পার্টির আক্তারুজ্জামান, স্বতন্ত্র প্রার্থী সোহরাব হোসেন ও নাজমুল হাসান। যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনে স্বতন্ত্র প্রার্থী এস এম হাবিবুর রহমান, বিএনএফের শামসুল হক।

banner

যশোর-৩ (সদর) আসনে খেলাফত মজলিসের মোহাম্মাদ তৌহিদুজ্জামান, তৃণমূল বিএনপির মোহাম্মাদ কামরুজ্জামান, জাকের পার্টির মোহাম্মাদ মহিবুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী শহিদুল ইসলাম মিলন, মোহিত কুমার নাথ, বিএনএম পার্টির শেখ নূরুজ্জামান।

যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে স্বতন্ত্র প্রার্থী সন্তোষ অধিকারী। যশোর-৫ (মণিরামপুর) আসনে জাকের পার্টির হাবিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী আমজাদ হোসেন লাবলু, হুমায়ন সুলতান সাদাব, কামরুল হাসান বারী। যশোর-৬ (কেশবপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী হোসাইন মোহাম্মাদ ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী আজিজুল ইসলাম।

জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মাদ আবরাউল হাছান মজুমদার জানান, এক শতাংশ ভোটারের স্বাক্ষর না থাকা, বকেয়া বিদ্যুৎ বিল ও আয়করের কাগজপত্রের ত্রুটির কারণে ১৮ মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে। তবে তারা এ বিষয়ে আপিল করতে পারবেন।

উল্লেখ্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে যশোরের ৬টি আসন থেকে ৪৬জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত ৬জন, জাতীয় পার্টি মনোনীত ৬জন, জাকের পার্টির ৬জন, তৃণমূল বিএনপির ৩জন, ইসলামী ঐক্যজোটের ২জন, বিএনএম পার্টির ২জন, বাংলাদেশ কংগ্রেসের একজন, বিএনএফের একজন, বিকল্পধারার একজন, খেলাফত আন্দোলনের একজন, ন্যাশনাল পিপলস পার্টির একজন এবং স্বতন্ত্র ১৬জন। গত ১ ডিসেম্বর থেকে মনোনয়ন যাচাই-বাছাই প্রক্রিয়া শুরু হয়। যাচাই শেষে ১৮জনের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: