Home » সিডনি টেস্ট: ওয়ার্নারের বিদায়ী টেস্ট জিতে পাকিস্তানকে ধবলধোলাই অস্ট্রেলিয়ার

সিডনি টেস্ট: ওয়ার্নারের বিদায়ী টেস্ট জিতে পাকিস্তানকে ধবলধোলাই অস্ট্রেলিয়ার

by নিউজ ডেস্ক
views

সিডনি টেস্ট: ওয়ার্নারের বিদায়ী টেস্ট জিতে পাকিস্তানকে ধবলধোলাই অস্ট্রেলিয়ার

ক্যারিয়ারের শেষ টেস্ট ইনিংসে ব্যাট হাতে মাঠে থেকে দলের জয় নিশ্চিত করা—ডেভিড ওয়ার্নার নিশ্চয়ই এমন বিদায়ই প্রত্যাশা করেছিলেন। সে লক্ষ্যে বেশ খানিকটা এগিয়ে গিয়েও লক্ষ্যপূরণ হয়নি অস্ট্রেলিয়ান কিংবদন্তির।

সিডনি টেস্টে অস্ট্রেলিয়া জয় থেকে ১১ রান দূরে থাকতে সাজিদ খানের বলে আউট হন ওয়ার্নার। ৭৫ বলে ৫৭ রানের ইনিংস খেলে যখন মাঠ ছাড়ছিলেন সিডনি ক্রিকেট গ্রাউন্ডের (এসসিজি) দর্শকেরা উঠে দাঁড়িয়ে করতালি দিয়ে বিদায় জানান ইতিহাসের অন্যতম সেরা এই ওপেনারকে। ওয়ার্নারও দুই হাত উঁচিয়ে বিদায়ী শুভেচ্ছার জবাব দেন। এরপর স্টিভেন স্মিথকে নিয়ে অস্ট্রেলিয়ার ৮ উইকেটের জয় নিশ্চিত করেন মারনাস লাবুশেন।

৭ উইকেটে ৬৮ রানে তৃতীয় দিনের খেলা শেষ করেছিল পাকিস্তান। আজ বেশি দূর এগোতে পারেনি সফরকারীরা। ১১৫ রানেই অলআউট হয় শান মাসুদের দল। জয়ের জন্য ১৩০ রানের লক্ষ্য পায় অস্ট্রেলিয়া।

এই রান তাড়া করতে নেমে প্রথম ওভারে উসমান খাজার উইকেট হারিয়েছিল অস্ট্রেলিয়া। এরপর জয়ের লক্ষ্যে ১১৯ রানের জুটি গড়ে ভালোভাবেই এগিয়ে যাচ্ছিলেন ওয়ার্নার–লাবুশেন জুটি। কিন্তু ২৫তম ওভারে গিয়ে ওয়ার্নার আউট হলে ভাঙে তাঁদের জুটি। ৬২ রানে অপরাজিত ছিলেন লাবুশেন।

banner

আমের জামালকে নিয়ে তৃতীয় দিন পার করেছিলেন পাকিস্তানের উইকেটকিপার–ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। আজ সকালের সেশনে দুজন যতটা সম্ভব লড়াইয়ের চেষ্টা করেন।

সকালের সেশনে ১৩.৪ ওভার ক্রিজে কাটিয়ে দেন জামাল–রিজওয়ান। ২৮ রান করা রিজওয়ানকে নাথান লায়ন ৪০তম ওভারে তুলে নিলে ভাঙে তাঁদের ৪২ রানের জুটি। ১৮ রান করা জামাল পরের ওভারে প্যাট কামিন্সের শিকার হন। এরপর আর বেশিক্ষণ টেকেনি পাকিস্তানের দ্বিতীয় ইনিংস। ১৬ রানে ৪ উইকেট নেন জশ হ্যাজলউড। ৩৬ রানে ৩ উইকেট লায়নের।

পাকিস্তানের প্রথম ইনিংসে ৮২ রান করেছিলেন এই সিরিজ দিয়ে টেস্টে অভিষিক্ত পেসার আমের জামাল। এরপর অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে নেন ৬ উইকেট। দুর্দান্ত এই পারফরম্যান্সে ম্যাচসেরা হয়েছেন জামাল।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান ১ম ইনিংস :৩১৩

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ২৯৯

পাকিস্তান ২য় ইনিংস: ১১৫ (সাইম ৩৩, রিজওয়ান ২৮, বাবর ২৩ ; হ্যাজলউড ৪/১৬, লায়ন ৩/৩৬)

অস্ট্রেলিয়া ২য় ইনিংস: ১৩০/২ ( লাবুশেন ৬২*, ওয়ার্নার ৫৭ ; সাজিদ ২/৪৯)

ফল: অস্ট্রেলিয়া ৮ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: আমের জামাল।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: