Home » সেনাবহিনীতে ভূয়া নিয়োগপত্র দেওয়া দুই প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-৫

সেনাবহিনীতে ভূয়া নিয়োগপত্র দেওয়া দুই প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব-৫

by নিউজ ডেস্ক
১৪ views

সিহাবুল আলম সম্রাট, রাজশাহী:

নওগাঁর বদলগাছীর গোরশাহী থেকে গ্রেফতার প্রতারক চক্রের মূলহোতা নুরুলসহ ০২ প্রতারক র‌্যাব-৫ এর হাতে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে, র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট এর চৌকস অপারেশনাল দল ০৫ এপ্রিল ২০২৪ ইং তারিখ রাত ০৩০০ ঘটিকার সময় নওগাঁ জেলার বদলগাছি থানাধীন গোরশাহী এলাকা হতে ভূয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূলহোতা মোঃ নুরুল ইসলাম (৫৭), পিতা-তছির উদ্দিন মন্ডল, গ্রাম-গোরশাহী এবং মোঃ কুদ্দুস খাঁ (৪০), পিতা-আজু খাঁ, গ্রাম-গোরশাহী, থানা-বদলগাছী, জেলা-নওগাঁ কে গ্রেফতার করে র‌্যাব।

banner

মোঃ নুরুল ইসলাম একজন প্রতারক সিন্ডিকেটের মূলহোতা। নুরুল ও তার সহযোগী কুদ্দুস র্দীঘদিন ধরে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকুরী দেয়ার নামে প্রতারণার সাথে জড়িত। মুলহোতা নুরুল চাকুরী প্রার্থীদের আশ্বস্ত করনে যে, তার উচ্চপদস্থ সেনা কর্মকর্তাদের সাথে তার ভাল সর্ম্পক আছে। তারা মিথ্যা আশ্বাস/ভুয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে প্রার্থীদের নিকট থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিত।

২০২৩ সালে বাংলাদেশ সেনাবহিনীতে নিয়োগ চলাকালে নুরুল ও কুদ্দুস সিন্ডিকেট চাকুরী প্রার্থী জনৈক ওমর ফারুক এর সাথে প্রতারণার মাধ্যমে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে অবধৈভাবে ১২,০০,০০/- (বার লক্ষ) টাকা চুক্তিতে নগদ ০৮ (আট) লাখ টাকা হাতিয়ে নেয় এবং একটি ভূয়া নিয়োগপত্র প্রদান করেন।

জৈনক ওমর ফারুক নিয়োগকৃত পদে যোগদান করতে গেলে ভূয়া নিয়োগ পত্রের বিষয়টি জানতে পেরে নুরুল ও কুদ্দুস এর বিরুদ্ধে জয়পুরহাট র‌্যাব ক্যাম্পে প্রতারণার অভিযোগ করেন। অভিযোগের পর র‌্যাব-৫, সিপিসি-৩ এর একটি আভিযানিক দল প্রতারক চক্রের মূলহোতা মোঃ নুরুল ইসলাম ও সহযোগী কুদ্দুস খাঁ কে গ্রেফতারের জন্য বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ০৫-০৪-২০২৪ ইং তারিখ নওগাঁ জেলার বদলগাছী থানাধীন গোরশাহী এলাকা হতে মূলহোতা মোঃ নুরুল ইসলাম ও সহযোগী কুদ্দুস খাঁ কে গ্রেফতার করতে র‌্যাব-৫ সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামীদের কে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করতে নওগাঁ জেলার বদলগাছী থানায় হস্তান্তর করেছে র‌্যাব।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: