Home » স্থানীয়দের সঙ্গে রাবি শিক্ষার্থীদের সংঘর্ষ : আহত ৪০

স্থানীয়দের সঙ্গে রাবি শিক্ষার্থীদের সংঘর্ষ : আহত ৪০

by নিউজ ডেস্ক
২৯ views

রাতুল সরকার রাজশাহীঃ বাসের ভাড়া নেওয়াকে কেন্দ্র করে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)-সংলগ্ন বিনোদপুরে স্থানীয়দের সাথে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়েছে। স্থানীয়দের হামলায় ও ককটেল বিস্ফোরণে বিশ্ববিদ্যালয়ের প্রায় ৪০ শিক্ষার্থী আহত হওয়ার খবর পাওয়া গেছে। সূত্র মতে জানা যায় দুটি মোটরসাইকেলসহ পুলিশ বক্সে আগুন দিয়েছে স্থানীয়রা ।শনিবার (১১ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টায় এই ঘটনার সৃষ্টি হয়। শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপ রাত্রি সাড়ে এগারোটা পর্যন্ত চলমান রয়েছিল ।

শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, ঘটনার সূত্রপাত শুরু হয় বগুড়া থেকে বাসে করে রাজশাহীতে আসছিলেন রাবির সমাজবিজ্ঞান বিভাগের এক শিক্ষার্থী। সিটে বসাকে কেন্দ্র করে সেই ছাত্রের সাথে ঝামেলা হয় একজনের। পরে বাস বিনোদপুর বাজারে এলে বাস আটকে ড্রাইভারকে জিজ্ঞাসাবাদ করে শিক্ষার্থীরা। একপর্যায়ে এক দোকানি এসে শিক্ষার্থীদের সাথে বাজে আচরণ করে। পরে ওই ব্যক্তির সাথে হাতাহাতি হয়।

জানা যায়, পরে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে স্লোগান দিতে থাকে। এসময় দোকান ব্যবসায়ীরা শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। বাঁশ-লাঠি নিয়ে তারা শিক্ষার্থীদের ধাওয়া করে। শিক্ষার্থীরা বিনোদপুর গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করে। এরপর শিক্ষার্থীরা সংঘবদ্ধ হয়ে আবার বিনোদপুর গেটের দিকে লাঠিসোটা নিয়ে ব্যবসায়ীদের ধাওয়া করে।
পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থল আসে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও তার কয়েকজন অনুসারী। পরে স্থানীয়দের ধাওয়া খেয়ে ঘটনাস্থলে থেকে বাইক রেখে চলে যান তারা। এসময় চারটি বাইক ভাঙচুর করে স্থানীয়রা। পরে দুটি বাইকে আগুন দেয় স্থানীয়রা
বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক সুলতানা ইসলাম বলেন, আমরা ঘটনাটি শুনেছি আমরা শিক্ষার্থী নিরাপত্তার জন্য সর্বোচ্চ চেষ্টা করছি।সমাজের শিক্ষানুরাগী সচেতন মহলেরা অভিমত ব্যক্ত করে বলেন। রাজশাহী শিক্ষা নগরী এভাবে যদি ছাত্রদের না বুঝে ছোটখাটো বিষয়কে কেন্দ্র করে স্থানীয়রা ঝামেলার সৃষ্টি করে তাহলে কোন ভরসায়, দেশের বিভিন্ন প্রান্ত থেকে উচ্চ শিক্ষা গ্রহণ করতে আসবে।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: