Home » ২০ বছর আগের চেয়ে এখন বেশি প্রাণবন্ত বোধ করছি: ট্রাম্প

২০ বছর আগের চেয়ে এখন বেশি প্রাণবন্ত বোধ করছি: ট্রাম্প

by নিউজ ডেস্ক
views

২০ বছর আগের চেয়ে এখন বেশি প্রাণবন্ত বোধ করছি: ট্রাম্প

যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়নপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি ২০ বছর আগের চেয়ে এখন বেশি প্রাণবন্ত বোধ করছেন।

সাবেক এই মার্কিন প্রেসিডেন্টের বয়স নিয়ে রিপাবলিকান পার্টির আরেক মনোনয়নপ্রার্থী নিকি হ্যালির সাম্প্রতিক আক্রমণ ও মৌখিক প্রমাদের প্রতিক্রিয়ায় ট্রাম্প গতকাল শনিবার এসব কথা বলেন।

ট্রাম্প আরও বলেন, মার্কিন প্রেসিডেন্ট প্রার্থীদের বোধশক্তিগত একটি পরীক্ষা নেওয়া উচিত।

ট্রাম্প তাঁর রিপাবলিকান প্রতিপক্ষ হ্যালির একটি চ্যালেঞ্জের প্রতিক্রিয়ায় এ কথা বলেছেন বলে মনে হয়।

banner

ট্রাম্প (৭৭) ও ডেমোক্র্যাট দলীয় বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের (৮১) বয়সের প্রসঙ্গ টেনে একই ধরনের পরীক্ষার কথা বলে আসছেন হ্যালি।

২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী বাছাইয়ের অংশ হিসেবে আগামী ৮ ফেব্রুয়ারি নেভাদায় ভোট (ককাস) হবে। এই ভোট সামনে রেখে গতকাল অঙ্গরাজ্যটিতে আয়োজিত এক সমাবেশে বক্তব্য দেন ট্রাম্প।

সাম্প্রতিক দিনগুলোয় হ্যালি অভিযোগ করে আসছেন যে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প উল্টাপাল্টা বলছেন। এই বয়সে ট্রাম্পের প্রেসিডেন্ট হওয়ার সক্ষমতা নিয়েও তিনি প্রশ্ন তুলেছেন।

ট্রাম্প সম্প্রতি কিছু ভুলভাল কথা বলেছেন। ১৯ জানুয়ারি এক বক্তৃতায় তিনি হ্যালিকে মার্কিন প্রতিনিধি পরিষদের সাবেক ডেমোক্রেটিক স্পিকার ন্যান্সি পেলোসির সঙ্গে গুলিয়ে ফেলেন। ট্রাম্পের কথায় এমনও মনে হয় যে বারাক ওবামা এখনো মার্কিন প্রেসিডেন্টের পদে আছেন।

নেভাদা ককাসের ২৬ রিপাবলিকান প্রতিনিধির প্রায় সবার সমর্থনই ট্রাম্প পাচ্ছেন। কারণ, এই ককাসে হ্যালি প্রতিদ্বন্দ্বিতা করছেন না।

হ্যালি ও বাইডেন উভয়কেই ট্রাম্প আক্রমণ করছেন। তিনি হ্যালিকে রিপাবলিকান পার্টির মনোনয়ন পাওয়ার লড়াই থেকে ছিটকে ফেলার চেষ্টা করছেন।

আগামী নভেম্বরে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। এই নির্বাচনে ডেমোক্রেটিক পার্টির প্রার্থী বাইডেনের সম্ভাব্য প্রতিপক্ষ হওয়ার ক্ষেত্রে এগিয়ে আছেন ট্রাম্প।

রিপাবলিকান পার্টির প্রার্থী বাছাইয়ে আইওয়া ককাসের পর নিউ হ্যাম্পশায়ারের প্রাইমারিতেও জয়ী হন ট্রাম্প। তা সত্ত্বেও এই লড়াই থেকে সরতে অস্বীকৃতি জানিয়েছেন হ্যালি। এ কারণে তাঁর ওপর ট্রাম্প ক্ষুব্ধ।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: