Home » দেশব্যাপী সাংবাদিক নির্যাতন বৃদ্ধির প্রতিবাদ বিএমএসএস’র মানববন্ধন

দেশব্যাপী সাংবাদিক নির্যাতন বৃদ্ধির প্রতিবাদ বিএমএসএস’র মানববন্ধন

by নিউজ ডেস্ক
views

সাম্প্রতিক সময়ে দেশব্যাপী সাংবাদিক নির্যাতন বৃদ্ধি ও প্রকৃত ঘটনা আড়াল করতে উল্টো সাংবাদিকদের নামেই মিথ্যা ও হয়রানিমূলক মামলার ঘটনা বেড়েই চলেছে। বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) বরাবরই এ ধরনের ন্যাক্কারজনক ঘৃণিত কর্মকান্ডের প্রতিবাদ করে আসছে। বিএমএসএস লক্ষ্য করেছে এ ধরনের ঘটনাগুলি অতীতের যে কোন সময়ের তুলনায় সাম্প্রতিক সময়ে আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে, যা স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকী। এ অবস্থা যদি অব্যাহতভাবে চলতে থাকে তাহলে যে কোন ঘটনাকেই দুষ্কৃতকারীরা তাদের অপকর্ম ঢাকতে ঢাল হিসেবে ব্যবহার করবে এবং সাংবাদিকদের হামলার বিচার যদি না হয় তাহলে হামলার ঘটনাও অতীতের যেকোন সময়ের তুলনায় বৃদ্ধি পাওয়ার আশংকা থাকবে।

সোমবার ২৯শে এপ্রিল, সকাল ১০ ঘটিকায় রাজধানীর তোপখানা রোডে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) আয়োজিত মানববন্ধনে উল্লেখিত কথা বলেন, মানববন্ধনের উপস্থিততিগণ।

উল্লেখ্য, সাম্প্রতিককালে ঘটে যাওয়া বরগুনার তালতলীত ইউপি চেয়ারম্যান ও রাজনৈতিক পরিচয়ে অরাজনৈতিক ব্যক্তিতরা নিজেদের অপকর্ম ধামাচাপা দিতে দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার জসিম সিকদার, দৈনিক কালবেলার তালতলী উপজেলা প্রতিনিধি, নাঈম ইসলাম, দৈনিক মানবকন্ঠের তালতলী উপজেলা প্রতিনিধি, মো: শাহাদাৎ হোসেন, এখন টিভির চিফ রিপোর্টার আরিফ হোসেন এবং নীলফামারীতে ঘটে যাওয়া দৈনিক সমাজ সংবাদের নীলফামারী জেলা প্রতিনিধি মোঃ নুরল আমিন, গ্লোবাল টেলিভিশনের জেলা প্রতিনিধি মোঃ সোহেল রানা, দৈনিক আজকের দেশ কন্ঠের জেলা প্রতিনিধি রফিকুল ইসলাম (বাচ্চু), দৈনিক বর্তমান কথার জেলা প্রতিনিধি হারুন-উর রশিদ, দৈনিক জনতার জেলা প্রতিনিধি এন,এম হামিদি বাবু সহ বাংলাদেশের অগনিত সাংবাদিক পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলা ও মিথ্যা মামলার শিকার হয়েছেন, এ সকল ঘটনার প্রেক্ষাপটে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

banner

মানবান্ধনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি ও সাপ্তাহিক গণ বাংলার উপদেষ্টা এম এ করিম, দ্যা ডেইলি ন্যাশনাল নিউজ ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র উপদেষ্টা জনাব আলী নেয়ামত, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি’র চেয়ারম্যান মোঃ সুমন সরদার, মহাসচিব এম এ বাশার, ভাইস চেয়ারম্যান মীর্জা গালিব উজ্জ্বল, ভাইস চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান, প্রযুক্তি বিষয়ক সম্পাদক আকিবুজ্জামিন, লায়ন রাকিবুল ইসলাম পলাশ,প্রশান্ত কুমার, ক্যাট জার্নালিস্ট কমিটির মুক্তা মিয়া, মুখপাত্র মন্জুর আলম রাসেলসহ সর্বস্তরের সাংবাদিকবৃন্দ।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: