Home » নজরুল বিশ্ববিদ্যালয় হাল্টপ্রাইজ গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত, চ্যাম্পিয়ন টিম ফ্যালকন

নজরুল বিশ্ববিদ্যালয় হাল্টপ্রাইজ গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত, চ্যাম্পিয়ন টিম ফ্যালকন

by নিউজ ডেস্ক
views

নজরুল বিশ্ববিদ্যালয় হাল্টপ্রাইজ গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত, চ্যাম্পিয়ন টিম ফ্যালকন

হাল্টপ্রাইজ – জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়েছে। ছয়টি দলের প্রতিদ্বন্দিতায় গ্র্যান্ড ফাইনালে চ্যাম্পিয়ন হয়েছে টিম ফ্যালকন। ১ম রানার্সআপ টিম গ্ল্যাডিয়েটরস, ২য় রানার্সআপ টিম অষ্টধাতু।

শনিবার (৩ ফেব্রুয়ারি) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় হাল্টপ্রাইজ অনক্যাম্পাস রাউন্ড গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়। ৬ষ্ঠ বারের মতো অনুষ্ঠিত হওয়া হাল্টপ্রাইজ ক্যাম্পাস রাউন্ডে এবারের চ্যাম্পিয়ন টিম ফ্যালকন । টিম ফ্যালকন এর সদস্য নাহিয়ান আলম তাসিন, হুমায়রা নুজহাত ও কুন্তলা বিশ্বাস তাদের সামাজিক ব্যবসায় আইডিয়া নিয়ে উপস্থিত হয়। চ্যাম্পিয়ন টিম ফ্যালকন পরবর্তী ধাপে অংশ নিবে রিজিওনাল রাউন্ডে।
এবারে অনক্যাম্পাস রাউন্ডে ১ম রানার্স আপ হয়েছে টিম গ্ল্যাডিয়েটর্স এবং ২য় রানার্স আপ টিম অষ্টধাতু।

হাল্টপ্রাইজ অন ক্যাম্পাস গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠান কর্মসূচী শুরু হয় সকাল ১০ টায়, বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ তৃতীয় তলার কনফারেন্স কক্ষে। সেমিফাইনাল রাউন্ড থেকে উত্তীর্ণ ছয়টি দল অংশ নেয় ফাইনাল রাউন্ড প্রতিযোগিতায়। উত্তীর্ণ ছয় দল যথাক্রমে টিম ফ্যালকন, টিম গ্ল্যাডিয়েটর্স, টিম অষ্টধাতু, টিম কোর্সেলো, টিম স্পিয়ারহেড, টিম অর্গানিক ইনোভেটর্স ইত্যাদি। আয়োজনের শুরুতে প্রতিযোগী দলগুলোকে আইডিয়া উপস্থাপনের নিয়ম জানিয়ে দেন হেড অব কমিউনিকেশন এন্ড কোলাবরেশন খালিদ আহমেদ সাইফুল্লাহ সাদ। প্রতিটি দলের আইডিয়া উপস্থাপনে ৬ মিনিট এবং বিচারকদের প্রশ্ন উত্তরে ৪ মিনিট সময় বরাদ্দ ছিল।

হাল্টপ্রাইজের এবারের ফাইনাল রাউন্ডে বিচারক প্যানেলে ছিলেন এক্সিলেন্স বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জনাব বেনজীর আবরার, গ্রামীণ ডানোন ফুড লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক দীপেশ নাগ ও সেলস এন্ড মার্কেটিং ডিরেক্টর সুরাইয়া সিদ্দিকা এবং দারাজ বাংলাদেশের মানব সম্পদ নির্বাহী কর্মকর্তা জনাব হাসান মাহমুদ সম্রাট।

banner

এছাড়াও উপস্থিত ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি, ব্যবস্থাপনা বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ তরিকুল ইসলাম জনি। প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জি বলেন, হাল্টপ্রাইজ আমাদের বিশ্ববিদ্যালয়ে দারুণ একটি আয়োজন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থাপিত বিভিন্ন আইডিয়া দেখে আমি অভিভূত, এসব আইডিয়া আরও ডেভেলপের মাধ্যমে আরও ইনোভেটিব করে দারুণ কিছু স্টার্টআপ তৈরি করা যাবে।

তিনি বিভিন্ন কোম্পানি থেকে আগত অতিথি বিচারক প্যানেলকে উদ্দ্যেশ্য করে আরও বলেন, আপনারা দেশের সুনামধন্য প্রতিষ্ঠান থেকে আমাদের শিক্ষার্থীদের ডাকে এসেছেন, আমি খুবই আনন্দিত। ভবিষ্যতে নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে আপনাদের প্রতিষ্ঠানে ইন্টার্নশিপ করার সুযোগ দিবেন বলে মনেকরছি।

নজরুল বিশ্ববিদ্যালয় হাল্টপ্রাইজের ক্যাম্পাস ডিরেক্টর মোঃ মোস্তাকিম বলেন, সকল অর্গানাইজারদের নিরলস পরিশ্রমে আর নানা মিষ্ট তিক্ত অভিজ্ঞতা শেষে আমরা হাল্টপ্রাইজ ক্যাম্পাস রাউন্ড ২০২৩-২৪ সমাপ্ত করতে পেরেছি। এই পদযাত্রায় অনেকে অনেকভাবে সহযোগীতা করেছেন এজন্য সবাইকে ধন্যবাদ।

হাল্টপ্রাইজ ক্যাম্পাস রাউন্ড গ্র্যান্ড ফাইনাল অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয় হাল্টপ্রাইজ এর সাবেক ক্যাম্পাস পরিচালকবৃন্দ।

এবারের ইভেন্টে যুক্ত ছিলো ওয়েবসাইট ডেভেলপমেন্ট পার্টনার লাইট টেমপ্লেট, কো-স্পন্সর কেলিয়ার রেপ্লিকা লিমিটেড, নিউট্রিশন পার্টনার গ্রামীণ ডানোন শক্তি, গিফট পার্টনার সিটি দোকান এবং টুলেটবুক ডটকম, স্ট্র্যাটেজিক পার্টনার এক্সিলেন্স বাংলাদেশ, স্ন্যাক্স পার্টনার পাল্প এন্ড বিনস। এছাড়াও মিডিয়া পার্টনার হিসেবে আছে জাগোনিউজ২৪.কম, অনলাইন নিউজ পার্টনার জনতার বার্তা এবং সংবাদ সহযোগীতায় আছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম।

উল্লেখ্য প্রতিবছর টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে বিভিন্ন প্রতিপাদ্যের মাধ্যমে আয়োজিত হয় শিক্ষার্থীদের ‘নোবেল প্রাইজ’খ্যাত হাল্ট প্রাইজ। হাল্ট প্রাইজের এবারের প্রতিপাদ্য ‘আনলিমিটেড’। বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে হাল্টপ্রাইজ – বিজনেস আইডিয়া প্রতিযোগিতার আয়োজন করে থাকে। ২০১৮ সাল থেকে এই প্রতিযোগিতাটির অনক্যাম্পাস রাউন্ড আয়োজন করে আসছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: