Home » বিপিএলে অনন্য মাইলফলকের সামনে দাঁড়িয়ে তামিম ইকবাল

বিপিএলে অনন্য মাইলফলকের সামনে দাঁড়িয়ে তামিম ইকবাল

by নিউজ ডেস্ক
views

বিপিএলে অনন্য মাইলফলকের সামনে দাঁড়িয়ে তামিম ইকবাল

এবারের বিপিএলে ফরচুন বরিশালের হয়ে একসঙ্গে খেলছেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। বাংলাদেশের অভিজ্ঞ দুই ক্রিকেটারের সামনে এখন বিপিএলের অনন্য এক মাইলফলক ছোঁয়ার হাতছানি, যেখানে কারও পা পড়েনি এখনো।

তামিম, মুশফিক দুজনকেই ডাকছে বিপিএলে প্রথম তিন হাজার রানের মাইলফলক। যেখানে পৌঁছাতে তামিমের দরকার ৩৫ রান, মুশফিকের ৯২ রান। আজ সন্ধ্যায় ফরচুন বরিশাল–খুলনা টাইগার্স ম্যাচই হয়তো পেয়ে যেতে পারে বিপিএলের প্রথম তিন হাজার রান করা ব্যাটসম্যান।

বিপিএলে তামিম, মুশফিকের রানের লড়াইটা অবশ্য নতুন কিছু নয়। ২০১৬ আসরে বিপিএলের প্রথম ক্রিকেটার হিসেবে হাজার রানের ঘরে ঢোকেন মুশফিক। এরপর একই মাইলফলক স্পর্শ করেন মাহমুদউল্লাহ। তামিম ছিলেন এক হাজার রান ছোঁয়া তৃতীয় ব্যাটসম্যান।

তবে ২০১৯ আসরে মুশফিককে পেছনে ফেলে তামিমই প্রথম ব্যাটসম্যান হিসেবে দুই হাজার রানের মাইলফলক স্পর্শ করেন। এবার লড়াইটা তাঁদের তিন হাজার রানের। এখন পর্যন্ত বিপিএলে ৯০ ম্যাচের ৮৯ ইনিংসে ব্যাটিং করে ২৯৬৫ রান তুলেছেন তামিম। ১২২.৮২ স্ট্রাইক রেটে তোলা এই রানের মধ্যে আছে ২৫টি অর্ধশতক ও ২টি শতক। আর মুশফিক ১১২ ম্যাচের ১০৬টিতে ব্যাট করে ১৩২.৯০ স্ট্রাইক রেটে তুলেছেন ২৯০৮ রান। এই উইকেটকিপার–ব্যাটসম্যান অবশ্য ১৮টি অর্ধশতকের কোনোটিকেই তিন অঙ্কে নিতে পারেননি।

banner

তামিমের আগে হাজার রানের মাইলফলক ছোঁয়া মাহমুদউল্লাহ অবশ্য এই মুহূর্তে বেশ পিছিয়ে আছেন। ১০৫ ম্যাচে ৯৯ ইনিংসে ২৩০২ রান তাঁর। মজার বিষয় হচ্ছে, তামিম–মুশফিকের সঙ্গে মাহমুদউল্লাহও এবার ফরচুন বরিশালে খেলছেন। বিপিএলে সবচেয়ে বেশি রান করা তিন ব্যাটসম্যান তাঁরাই। ২২৫৪ রান নিয়ে ইমরুল কায়েস চতুর্থ আর ২১৪৪ রান নিয়ে পঞ্চম স্থানে সাকিব আল হাসান।

প্রথম তিন হাজার রানের পাশাপাশি তামিম–মুশফিকের লড়াই আছে ছক্কার দিক থেকেও। ক্রিস গেইল (১৪৩) ছাড়া বিপিএলে আর কোনো ব্যাটসম্যান ছক্কার সেঞ্চুরি করতে পারেননি। বাংলাদেশিদের মধ্যে ছক্কায় সেঞ্চুরির সবচেয়ে কাছে এখন তামিম, এখন পর্যন্ত মেরেছেন ৯৪টি ছয়। মুশফিকের ছয় ৯০টি। এর মধ্যে অবশ্য ৯৩ ছয় নিয়ে লড়াইয়ে আছেন ইমরুলও।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: