Home » রাজশাহী বিশ্ববিদ্যালয় পাঠক ফোরামের আয়োজনে দিনব্যাপী অনুষ্ঠান

রাজশাহী বিশ্ববিদ্যালয় পাঠক ফোরামের আয়োজনে দিনব্যাপী অনুষ্ঠান

by নিউজ ডেস্ক
৫৮ views

পাঠক ফোরামের অনুষ্ঠান থেকে।

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) পাঠক ফোরামের উদ্যােগে ‘বাংলাদেশ জিজ্ঞাসা ও চাকরিকেন্দ্রিক উন্মুক্ত আলোচনা সভা’ শীর্ষক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) ফোরামের ৩১তম কার্যনির্বাহী কমিটির সভাপতি মো. মাহামুদুল হাসানের সভাপতিত্বে এ অনুষ্ঠানের সূচনা হয়।
এ সময় মোট চারটি সেশনে ‘বাংলাদেশ জিজ্ঞাসা’ শীর্ষক মেধা যাচাই প্রতিযোগিতা, প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দের দিকনিদের্শনা ও অনুপ্রেরণামূলক বক্তব্য প্রদান, বাংলা শুদ্ধ উচ্চারণ, আবৃত্তি, উপস্থাপনা ও সংবাদপত্র পাঠবিষয়ক প্রশিক্ষণকোর্স ও কম্পিউটার প্রশিক্ষণকোর্স সম্পন্নকারী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও লেখক জুয়েল কিবরিয়ার লিখিত একসেট বই উপহার দেওয়া হয়।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, একটি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের তিনটি গুণ হলো, গবেষণা, শিক্ষা ও সহশিক্ষা কার্যক্রম। প্রথম দুটি বিষয়ে আমরা অবগত থাকলে ও তৃতীয় বিষয়ে আমরা সচেতন নই। জীবনে ভালো যায়গার জন্য সহশিক্ষা কার্যক্রম একটি গুরুত্বপূর্ণ বিষয়। যার জন্য বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন সংগঠন রয়েছে, তার মধ্যে অন্যতম হলো রাজশাহী বিশ্ববিদ্যালয় পাঠক ফোরাম।নিজেকে যোগ্য ও দক্ষ হিসেবে গড়ে তুলতে এই ধরণের ফোরামে যুক্ত থাকা প্রয়োজন।

অনুষ্ঠানের প্রধান অতিথি, বিশেষ অতিথি ও প্রশিক্ষকদের বিশেষ সম্মাননা প্রদান করেন পাঠক ফোরাম। এছাড়াও মেধা যাচাই প্রতিযোগিতা পরীক্ষায় অংশ নেওয়া বিজয়ী পাঁচ শিক্ষার্থীকে বই, সম্মাননা স্মারক ও সার্টিফিকেট প্রদান করা হয়।

banner

ফোরামের সহ-সভাপতি ফাতেমা মোস্তারিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাবি পাঠক ফোরামের উপদেষ্টা ও সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) সহকারী পুলিশ কমিশনার মো. রুবেল হক, রাজশাহী কলেজের সহকারী অধ্যাপক জুয়েল কিবরিয়া, জনতা ব্যাংকের (পিএলসি) সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. ফজলুল হক, ৪০তম বিসিএস ক্যাডার ও ফোরামের সাবেক সভাপতি মো. ফজলে রাব্বী, ফোরামের বর্তমান সাধারণ সম্পাদক মো. সাগর ইসলামসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় চার শতাধিক শিক্ষার্থী।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: