Home » রাবির জিয়া হলের ১৮ সাবেক শিক্ষার্থী পেলেন স্বর্ণপদক

রাবির জিয়া হলের ১৮ সাবেক শিক্ষার্থী পেলেন স্বর্ণপদক

by নিউজ ডেস্ক
১৫ views

কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ জিয়াউর রহমান হলের ১৮ জন সাবেক কৃতি শিক্ষার্থীকে স্বর্ণপদক ও তিনজন গুণী শিক্ষক ক্রেস্টের মাধ্যমে সম্মাননা প্রদান করা হয়েছে।

সোমবার (১১ মার্চ) জিয়াউর রহমান হলের মুক্তমঞ্চে বিকেল ৫টায় কৃতি শিক্ষার্থী ও গুণীজন শিক্ষকদের হাতে এ সম্মাননা তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার ও রাজশাহী-৪ (বাঘমারা) আসনের সংসদ সদস্য ও ওই হলের সাবেক শিক্ষার্থী অধ্যক্ষ আবুল কালাম আজাদ।

শহীদ জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ ড. সুজন সেনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম।

banner

বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো.
সুলতান-উল-ইসলাম বলেন, “আমরা আজ গর্ব করে বলতে পারি, এই হলের একজন সাবেক শিক্ষার্থী আজ সংসদ সদস্য। শহীদ জিয়াউর রহমান হলের শিক্ষার্থীরা আজ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে চাকরি করছেন। আমরা আশা করি, তারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাম দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দিবেন। আমাদের আচরণের মাধ্যমে সবাই যেন বুঝতে পারে, আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী”।

রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ বলেন, “রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে মেধাবী শিক্ষার্থীরা এ হলে থাকতেন। আমি এ হলের প্রথম ব্লকের ৪১৬ নম্বর রুমে থেকেছি। আমি হলে থেকে বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষ থেকেই ছাত্রলীগ করে এসেছি। আমি সেই সময়ে এ হলে নেতা ছিলাম। আমি কোনো দিন এ হলের ক্যান্টিন, ডাইনিংয়ে বাকি খাইনি, বরং আমি বাড়ি থেকে ধান বিক্রি করার টাকা দিয়ে ছাত্রলীগ করেছি। আমি সোনার হরিণ নৌকা মার্কা নিয়ে এ হল থেকে সর্বপ্রথম সংসদ সদস্য হয়েছি”।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, “আমাদের বিশ্ববিদ্যালয়ের ২২ জন সাবেক শিক্ষার্থী বর্তমানে সংসদ সদস্য। তারা সকলেই আমাদের গর্ব। আমি আশা করি তাদের সহযোগিতায় বিশ্ববিদ্যালয় অনেকদূর এগিয়ে যাবে। যারা হলে থেকে পড়াশোনা করেননি, তারা জীবনে অনেককিছু মিস করেছেন। আমাদের আগামী ভবিষ্যত আমাদের থেকেও এগিয়ে যাবে। আমাদের শিক্ষার্থীরা আমাদেরকেও ছাড়িয়ে গেছে, এটাই আমাদের অর্জন”।

এসময় উপস্থিত ছিলেন শহীদ জিয়াউর হলের আবাসিক শিক্ষকবৃন্দ, হল প্রাধ্যক্ষবৃন্দ ও হলের আবাসিক শিক্ষার্থীরা।

এর আগে, হলের উন্মুক্ত মঞ্চ উদ্বোধন এবং হলের প্রাক্তনীদের ক্যাম্পাসে এসে থাকার জন্য হলের অফিস ব্লকে ওয়াশরুমসহ পাঁচ আসনের একটি অতিথি কক্ষের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: