Home » সিরাজগঞ্জে ৬টি আসনে নৌকার মাঝি  যারা

সিরাজগঞ্জে ৬টি আসনে নৌকার মাঝি  যারা

by নিউজ ডেস্ক
views

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিরাজগঞ্জের ৬টি আসনের ৩টিতে  নতুন মুখ প্রার্থী হিসেবে বেছে নিয়েছে আওয়ামীলীগ। এদিকে মনোনয়ন পাওয়া নেতারা আনন্দ উচ্ছ্বাস প্রকাশ করছেন। একই সঙ্গে নেতাদের অনুসারীরাও আনন্দ-উল্লাস করছে।

রোববার (২৬ নভেম্বর) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের মনোনয়ন প্রাপ্তদের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এতে এ জেলার ৩ জন বর্তমান সাংসদ বাদ পড়েছেন। বাদ পড়াদের মধ্যে সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ডা. হাবিবে মিল্লাতও আছেন। মিল্লাতের আসনে নৌকা পেয়েছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী।

সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া-সলঙ্গা) আসনের সংসদ সদস্য তানভির ইমাম। তার আসনে বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম শফি মনোনয়ন পেয়েছেন। তিনি আওয়ামী লীগের মনোনয়নের জন্য উল্লাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান থেকে পদত্যাগ করেন। বর্তমানে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রয়েছেন। এর আগেও ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য ছিলেন।

banner

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সংসদ সদস্য মো. হাসিবুর রহমান স্বপন ছিলেন। ২০২১ সালের (২ সেপ্টেম্বর) তার মৃত্যু হয়। পরে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। পরে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পান মেরিনা জাহান কবিতা। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য। প্রফেসর মেরিনা জাহান কবিতার পরিবর্তে তার ভাই চয়ন ইসলামকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

সিরাজগঞ্জ-১ (কাজীপুর-সদরের একাংশ) আসনে সাবেক স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিমের ছেলে প্রকৌশলী তানভীর শাকিল জয়। সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনে অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ, সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনে মন্ডল গ্রুপের চেয়ারম্যান আব্দুল মমিন মন্ডল মনোনয়ন পেয়েছেন।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: