Home » স্বতন্ত্র প্রার্থীদের ক্যাম্প ভাংচুর, আওয়ামী লীগ ও ছাত্রদল নেতাসহ তিনজনকে তলব

স্বতন্ত্র প্রার্থীদের ক্যাম্প ভাংচুর, আওয়ামী লীগ ও ছাত্রদল নেতাসহ তিনজনকে তলব

by নিউজ ডেস্ক
views

স্বতন্ত্র প্রার্থীদের ক্যাম্প ভাংচুর, আওয়ামী লীগ ও ছাত্রদল নেতাসহ তিনজনকে তলব

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসনে স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য তালুকদার মোঃ তৌহিদ জং মুরাদ এবং মোহাম্মদ সাইফুল ইসলামের অস্থায়ী নির্বাচনী কার্যালয় (ক্যাম্প) এ হামলা, ভাংচুর ও হত্যার হুমকির অভিযোগের প্রেক্ষিত্রে আওয়ামী লীগ এবং ছাত্রদল নেতাসহ ৩ জনকে তলব করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি। বুধবার (২০ ডিসেম্বর) ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ জাকির হোসেন স্বাক্ষরিত পৃথক ৩টি নোটিশের মাধ্যমে অভিযুক্তদের তলব করা হয়েছে।

নোটিশপ্রাপ্তরা হলেন, সাভার সদর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম রুবেল, সাভার পৌরসভার কাতলাপুরের সাবেক ছাত্রদল নেতা মো. বাবু ও পলাশ। অভিযোগ রয়েছে এক সময় বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত থাকলেও মাজহারুল ইসলাম রুবেল তার বোন জামাই সাভার উপজেলা চেয়ারম্যান মনজুরুল আলম রাজীবের মাধ্যমে সম্প্রতি আওয়ামীলীগের একটি ইউনিয়ন কমিটিতে সম্পাদকের পদ বাগিয়ে নিয়েছেন।

অভিযুক্তদের আগামী ২৪ ডিসেম্বর সকাল ১০ টার সময় ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ জাকির হোসেনের কার্যালয়ে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়।

নোটিশে বলা হয়েছে, গত সোমবার সন্ধ্যায় নামাগেন্ডা এলাকায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ সাইফুল ইসলামের নির্বাচনী কার্যালয়ে এবং একই দিন দিবাগত রাতে পৌরসভার ভাগলপুরে অপর স্বতন্ত্র প্রার্থী তৌহিদ জংয়ের অস্থায়ী নির্বাচনি কার্যালয়ে ১৫-১৬ জনকে সাথে নিয়ে হামলা করে ব্যানার ছিঁড়ে ফেলেন এবং কয়েকটি চেয়ার ও টেবিল ভাঙচুর করেন এবং তৌহিদ জংয়ের নির্বাচনি প্রচারণায় কেউ অংশ নিলে তাঁকে হত্যার হুমকিসহ কাতলাপুরে সাভার পৌর আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি ও তৌহিদ জংয়ের সাভার পৌরসভার ৭৩টি কেন্দ্র পরিচালনার দায়িত্বে থাকা আবদুল হালিমের ব্যক্তিগত কার্যালয়ে হামলাসহ কার্যালয়ের সাইনবোর্ড, তিনটি সিসি টিভি ক্যামেরা ভাঙচুর করেন। উক্ত কার্যের দ্বারা আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রর্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১১(গ) বিধির সুস্পষ্ট লংঘন করেছেন।

banner

নোটিশে আরো বলা হয়েছে, উক্ত বিধিমালা লংঘনের কারণে কেন নির্বাচন কমিশনে আপনার বিরুদ্ধে প্রতিবেদন প্রেরণ করা হবে না এবং শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না তৎমর্মে আগামী ২৪ ডিসেম্বর সকাল ১০ টার সময় ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ জাকির হোসেনের কার্যালয়ে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য আপনাকে নির্দেশ প্রদান করা হল।

এদিকে নির্বাচনী ক্যাম্পে হামলা ও ভাঙচুরের দায়ে স্বতন্ত্র প্রার্থীদের পক্ষ থেকে মাজারুল ইসলাম রুবেলসহ তার সমর্থিত বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের বিরুদ্ধে সাভার মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের হওয়ায় সবাই পলাতক রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: