Home » নওগাঁয় সংবাদ সংগ্রহের সময় ফাঁড়ি ইনচার্জের দ্বারা সাংবাদিক লাঞ্চিত

নওগাঁয় সংবাদ সংগ্রহের সময় ফাঁড়ি ইনচার্জের দ্বারা সাংবাদিক লাঞ্চিত

by নিউজ ডেস্ক
views

রমজান হোসেন, নওগাঁ প্রতিনিধি:
নওগাঁর বদলগাছীতে এক ব্যক্তির পক্ষ নিয়ে মারধর করে ঘর-বাড়ি ভাঙ্গলেন ফাঁড়ির পুলিশ সেই তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের হুমকি দিয়ে অকথ্য ভাষায় গালমন্দ করেছেন পাহাড়পুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনোয়ারুল ইসলাম।
জানাযায়, চাঁপাডাল গ্রমের মৃত. এফাজ উদ্দীন সরকারের ছেলে বিষু সরকার গং চাঁপাডাল মৌজার উত্তরা আলুর কোল্ড স্টোরের পিছনে জমিতে টিন ও ধারায়ের বেড়া দিয়ে ৫টি ঘর নির্মাণ করে বসবাস করছিলো । সেই জায়গাটি দখল করার জন্য চাঁপাডাল গ্রামের প্রভাবশালী মৃত.ইদ্রস আলী সরকারের ছেলে আহসান হাবিব (শুকুর) এর পক্ষে প্রভাবিত হয়ে পাহাড়পুর ফাঁড়ির অফিসার ইনচার্জ আনোয়ারুল ইসলামের নির্দেশে পাহাড়পুর ফাঁড়ির এসআই মাহাবুব এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স দিয়ে ঐ অসহায় পরিবারগুলোকে মারধর করে ঘড়-বাড়ি ভেঙ্গে দিলে সেই সময় কয়েকজন ব্যক্তি ঐ দৃশ্যর ভিডিও করতে গেলে তাঁদের হুমকী দিয়ে মোবাইল বন্ধ করতে বলেন। পড়ে একজনকে আটক করে ফাঁড়িতে নিয়ে আসে। এবং বিষয়টি নিয়ে এলাকায় সমালোচনার ঝড় শুরু হয়।

খবর পেয়ে সেই তথ্য সংগ্রহ করতে শনিবার (৬ এপ্রিল) দুপুর ৩ টায় উপজেলার পাহাড়পুর ফাঁড়িতে উপজেলার কয়েকজন সাংবাদিক গেলে ফাঁড়ী ইনচার্জ আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের দেখা মাত্রই তাদের উদ্দেশ্য তেড়ে এসে বিভিন্ন অকথ্য ভাষায় গালমন্দ করে। ঐ কর্মকর্তার কাছে ঐ অসহায় পরিবারকে মারধরের বিষয়ে জানতে চাইলে,উচ্চ স্বরে তিনি সাংবাদিকদের বলেন আপনারা কে? আপনাদের জবাব দিতে হবে কেন, বলে পুলিশ ফাঁড়ি থেকে চলে যান, যা করার আছে করেন। না গেলে সমস্যা হবে বলেও হুমকি দেন ঐ পুলিশ কর্মকর্তা।

খোঁজ নিয়ে জানাযায়, পাহাড়পুর পুলিশ ফাঁড়ী ইনচার্জ আনোয়ারুল ইসলাম ১৫ কিলোমিটার দূরের জেলা শহর জয়পুরহাটে পরিবার নিয়ে বসবাস করেন। তিনি ঠিকমতো অফিস করেন না। তথ্য সংগ্রহের সময় পুলিশ ফাঁড়ি অফিসে ঢুকতেই একজন পুলিশ সদস্যের সাথে ঐ কর্মকর্তার বাকবিতন্ডা করতে দেখা যায়।

banner

নাম প্রকাশ না করার শর্তে পাহাড়পুর ফাঁড়ির আশে পাশের একাধীক স্থানীয় ব্যক্তিরা বলেন, পাহাড়পুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আনোয়ারুল ইসলাম ঠিকমতো ফাঁড়িতে আসেন না। আবার সেবা নিতে আসা অসহায় মানুষদের সাথে খুব খারাপ আচরণ করে। কেউ কেউ বলছেন টাকা হলে সেবা মিলে,টাকা না হলে সেবা মিলে না।

ভুক্তভোগী বিষু সরকার বলেন, ফাঁড়ি ইনচার্জের নির্দেশে এসআই মাহবুব সহ বেশ কয়েকজন পুলিশ সদস্য আমাদের পরিবার কে মারধর করেছে এবং আমাদের ঘর-বাড়ি ভেঙ্গে দিয়েছে। আমরা আপনাদের মাধ্যমে এ ঘটনার বিচার চাই।

এবিষয়ে পাহাড়পুর পুলিশ ফাঁড়ী ইনচার্জ মো আনোয়ারুল ইসলাম এর কাছে মুঠোফোনে সাংবাদিকদের লাঞ্চিত বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আপনাদের সমস্যা আছে। আপনাদের বলবো একটা, লিখবেন আরেকটা, আপনারা এমনভাবে প্রশ্ন করেন, মেজাজ খারাপ হয়ে যায়। অসহায় পরিবারগুলোর ঘর-বাড়ি ভেঙ্গে দিয়ে আপনার পুলিশ কেন তাঁদেরকে মারধর করেছে বলে প্রশ্ন করলে তিনি বলেন, দুই পরিবার ঐ জমি নিয়ে দ্বন্দ্ব করছিলো। আমরা আইন শৃঙ্খলা রক্ষার জন্য এক জন আটক করেছিলাম। পরে ছেড়ে দিয়েছি। আমরা কাউকে মারিনি।

বদলগাছী থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাবুবুর রহমান বলেন, ঘটনাটি শুনেছি আমরা পাহাড়পুর ফাঁড়িতে যাবো বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। সাংবাদিকদের লাঞ্চিত বিষয়ে তিনি বলেন, ঘটনাটি খুবিই দুঃখজনক।

অতিরিক্ত পুলিশ সুপার (মহাদেবপুর ও বদলগাছী)র’ সার্কেল জয়ব্রত পাল বলেন, বিষয়টি জেনেছি, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: