Home » বগুড়ায় শাপলা মার্কেটে আগুন, পুড়ল ১৫ দোকান

বগুড়ায় শাপলা মার্কেটে আগুন, পুড়ল ১৫ দোকান

by নিউজ ডেস্ক
views

বগুড়া জেলা প্রতিনিধিঃ
বগুড়ার শাপলা মার্কেটে অগ্নিকাণ্ডে ১৫ দোকান ভস্মিভূত হয়েছে। রোববার (৭ এপ্রিল) সকাল সাড়ে ৭ টার দিকে শহরের স্টেশন রোড এলাকায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুনের খবর পেয়ে বগুড়া সদর ফায়ার স্টেশনের ৪টি ইউনিট, শাজাহানপুর ও কাহালু ফায়ার স্টেশনের ৪টি ইউনিটসহ মোট ৮টি ইউনিট প্রায় ২ ঘন্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণ আনে।মার্কেটের ব্যবসায়ীরা জানান, আগুন লাগা দোকানের বেশিরভাগ কাপড়ের। বাকিগুলো ছাপাখানার। সকাল সাড়ে সাতটার দিকে অগ্নিকাণ্ডের বিষয়টি টের পাওয়া যায়। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে আসে। তারা প্রায় দুই ঘণ্টার চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু ততক্ষণে ১৫ দোকান পুড়ে যায়। প্রতিটি দোকানে ১০ থেকে ১৫ লাখ টাকার মালামাল ছিল।

এতে আগুনে ক্ষতিগ্রস্ত দোকানগুলোর প্রায় দেড় কোটি টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছে তারা। মার্কেটের কাপড় ব্যবসায়ী মাসুদ জানান, ঈদের জন্য দোকানে প্রায় ১৪ লাখ টাকার গেঞ্জি প্যান্ট ছিল। সব পুড়ে গেছে‌। ক্ষতিগ্রস্ত দোকানের মধ্যে ৭ টি ছাপাখানা ব্যবসায়ীর বলে জানান আল আমিন নামে ভুক্তভোগী। তিনি বলেন, আমার দোকানে চারটা কম্পিউটারসহ প্রায় চার লাখ টাকার মালামাল ছিল। সোয়া আটটার দিকে খবর পেয়ে এসে দেখি কিছুই নেই।জেলা ফায়ার সার্ভিস সূত্র জানায়, ৭ টা ৫৫ মিনিটে আগুন লাগার খবর আসে। এরপর পরে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে ফায়ার কর্মীরা। পরে বগুড়া সদরের চারটি এবং শাজাহানপুর ও কাহালু উপজেলার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। প্রায় ২ ঘন্টার চেস্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। জেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সরকারি পরিচালক মঞ্জিল হক বলেন, আগুনের সূত্রপাত এখনো নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। তবে কাপড়ের দোকান থেকে আগুন ধরেছে। প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ড ১৫ টা দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। তদন্ত সাপেক্ষে ক্ষতির পরিমাণ জানানো যাবে।

banner

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: