Home » রাবিতে চাঁদপুর পরিবারের নবগঠিত কমিটি প্রকাশ: সভাপতি ইমন-সম্পাদক রাহিম

রাবিতে চাঁদপুর পরিবারের নবগঠিত কমিটি প্রকাশ: সভাপতি ইমন-সম্পাদক রাহিম

by নিউজ ডেস্ক
views

ইমন-রাহিম, ছবি সংগৃহিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অধ্যয়নরত চাঁদপুরের শিক্ষার্থীদের অরাজনৈতিক ও ভ্রাতৃত্বের সংগঠন ‘চাঁদপুর পরিবার, রাবি’-এর ২০২৩-২৪ শিক্ষাবর্ষের নতুন কমিটি গঠিত হয়েছে। এতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী ইকরাম-উল-কবির ইমনকে সভাপতি এবং একই বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী জোবায়ের আহম্মদ রাহিমকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ২৩ সদস্যবিশিষ্ট একবছর মেয়াদি এ কমিটি ঘোষণা করেন সংগঠনটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের শিক্ষক রাকিবুল ইসলাম ও সংগঠনটির সাবেক সভাপতি আবদুল কাইয়ুম নাহিদ।

একইসাথে জমকালো আয়োজনে ২০২২-২৩ শিক্ষাবর্ষে চাঁদপুর থেকে আগত শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানও আয়োজিত হয়।

অনুষ্ঠান উপস্থিত ছিলেন চাঁদপুর পরিবারের উপদেষ্টা পরিষদের সদস্য নিপু সরকার, সাদ্দাম হোসেন। আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের শিক্ষক রাকিবুল ইসলাম। সাবেক সভাপতি আব্দুল কাইয়ুম নাহিদ ও সাইদুর রহমান। সাবেক সাধারণ সম্পাদক রাকিব পাটোয়ারী ও সায়ন সাহা। অতিথিরা নতুন কমিটি ও নবীনদের উদ্দেশ্য বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

banner

পবিত্র কোরআন তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা করা হয়। পরবর্তীতে চাঁদপুর থেকে আগত নবীনদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় এবং নানাবিধ আয়োজন ও খেলাধুলার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

নবগঠিত ২৩ সদস্যবিশিষ্ট কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি আযহার মাহমুদ, যোবেদাহ্ সুলতানা মীম, ফাতেমা আক্তার মুন্নি, সায়মা আফরিন জেমি। যুগ্ম-সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান তুষার, আয়শা ইসলাম। সাংগঠনিক সম্পাদক মো. সোহেল হোসাইন সৈকত, হাবিবুর রহমান। প্রচার সম্পাদক মো. সাইফুর রহমান, মো. ইসমাইল হোসেন রনি, সুমি পোদ্দার। কোষাধ্যক্ষ মো. নাঈম ইসলাম, ওমর ফারুক, মঞ্জুমা আক্তার পিংকি। মিডিয়া ও প্রকাশনা সম্পাদক ফয়সাল প্রধান, রাশেদ মিয়া, আবদুল কাদের তুহিন এবং ডকুমেন্টেশনের দায়িত্বে থাকবেন নাফিউল ইসলাম, নেয়ামত উল্লাহ, আমিনা আমরিন ও জাফর আহমেদ।

উল্লেখ্য, ‘এসো মিলি মাটির টানে’ স্লোগানকে ধারণ করে ২০১২ সালের ২১ সেপ্টেম্বর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত চাঁদপুরের কিছু স্বপ্নবাজ তরুণের হাত ধরে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই সম্পূর্ণ অরাজনৈতিক ও অলাভজনক সামাজিক সংগঠনটি কাজ করে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুরের শিক্ষার্থীদের কল্যাণে। প্রতিবছর চাঁদপুর থেকে আগত ভর্তি পরীক্ষার্থীদের সহযোগিতার পাশাপাশি শিক্ষার্থীদের মেধাবিকাশ ও দক্ষ নাগরিক তৈরির লক্ষ্যে সৃজনশীল প্রতিযোগিতা, ক্যাম্পাসে আগত নবীনদের সার্বিক সহযোগিতা এবং বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুরের শিক্ষার্থীদের সমস্যার সমাধানকল্পে নিয়মিত কাজ করে যাচ্ছে ইলিশের বাড়ির সংগঠনটি। নবনির্বাচিত কমিটি সংগঠনের ভ্রাতৃত্ববোধ ধরে রেখে সৃষ্টিশীল চিন্তা ও কর্মধারায় অব্যাহত রাখতে বদ্ধপরিকর বলে জানান নবনির্বাচিতরা।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: