Home » ১৯৬ রানে বোল্ড পোপ, ভারতের লক্ষ্য ২৩১

১৯৬ রানে বোল্ড পোপ, ভারতের লক্ষ্য ২৩১

by নিউজ ডেস্ক
views

১৯৬ রানে বোল্ড পোপ, ভারতের লক্ষ্য ২৩১

জ্যাক লিচ মাঠে নামলেন খুঁড়িয়ে খুঁড়িয়ে। চোটের কারণে এই টেস্টে হয়তো আর বল করতে পারবেন না। তবে ব্যাটিংয়ে তো নামতেই হবে। কারণ, ক্রিজে ১৯৬ রানে অপরাজিত ওলি পোপ। তাকে যে রেকর্ড দ্বিশতকে পৌঁছে দিতে হবে! লিচের কাজটা লিচ করেছেন। তবে পুরো ইনিংসে ইংল্যান্ডকে টেনে তোলা পোপ নিজের কাজটা করতে পারেননি। রিভার্স স্কুপ খেলতে গিয়ে যসপ্রীত বুমরার বলে বোল্ড হয়ে দ্বিশতক থেকে ৪ রান দূরে থাকতেই ফিরতে হয় পোপকে।

রিভার্স স্কুপ নিয়ে পোপের অবশ্য আক্ষেপ করার কথা নয়। কারণ ১৯৬ রানের ইনিংসে এমন শট খেলেই বেশির ভাগ রান করেছেন পোপ। আর এই ইংল্যান্ড তো শট খেলার অনুতাপ করতেই ভুলে গেছে!

ভারতের মাটিতে এটি দ্বিতীয় ইনিংসে সফরকারী ব্যাটসম্যানদের চতুর্থ সর্বোচ্চ স্কোর। গত ১৪ বছরে সর্বোচ্চ। দ্বিশতক পেলে অবশ্য কোচ ব্রেন্ডন ম্যাককালামকেই ছুঁতে পারতেন পোপ। সর্বশেষ ২০১০ সালে দ্বিতীয় ইনিংসে সফরকারী ব্যাটসম্যান হিসেবে দ্বিশতক করেছিলেন ম্যাককালাম।

১৪৮ রান নিয়ে চতুর্থ দিনে ব্যাটিং শুরু করেছিলেন পোপ। তাঁর সঙ্গে ছিলেন ১৬ রানে অপরাজিত থাকা রেহান আহমেদ। রেহান ২৮ রান করে আউট হলে ক্রিজে আসেন হার্টলি। রেহানের সঙ্গে ৬৪ রানের জুটির পর হার্টলির সঙ্গে ৮০ রানের জুটি গড়েন পোপ। রবিচন্দ্রন অশ্বিনের বলে বোল্ড হওয়ার আগে হার্টলি করেছেন ৩৪ রান। এরপর মার্ক উড ফেরেন শূন্য রানে। পোপের আউটের মধ্যে দিয়ে ইংল্যান্ড অলআউট হয় ৪২০ রানে। হায়দরাবাদ টেস্ট জিততে ভারতের প্রয়োজন এখন ২৩১ রান।

banner

ভারতের মাটিতে ২৩০ বা এর চেয়ে বেশি রান তাড়া জয়ের ঘটনা আছে ৫টি। যেখানে ৪টি ম্যাচ জিতেছে ভারত, ১ টি ওয়েস্ট ইন্ডিজ। যার সর্বশেষটি ১২ বছর আগে বেঙ্গালুরুতে। সেই টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৬১ রান তাড়া করে জিতেছিল ভারত।

দ্বিতীয় ইনিংসে ২৯ ওভারে ১২৬ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন অশ্বিন। রবীন্দ্র জাদেজা নিয়েছেন ২ উইকেট, তাতে তিনি খরচ করেছেন ১৩১ রান। ভারতের মাটিতে এই প্রথমবার দ্বিতীয় ইনিংসে একসঙ্গে ১০০ রানের বেশি খরচ করেছেন অশ্বিন–জাদেজা। তবে ব্যতিক্রম ছিলেন বুমরা। ১৬.১ বলে ৪১ রান খরচায় তিনি নিয়েছেন ৪ উইকেট।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: