Home » উপজেলা নির্বাচন: রাজশাহী অঞ্চলে ২ শত ৩৩ টি চূড়ান্ত মনোনয়ন দাখিল

উপজেলা নির্বাচন: রাজশাহী অঞ্চলে ২ শত ৩৩ টি চূড়ান্ত মনোনয়ন দাখিল

by নিউজ ডেস্ক
views

নিরেন দাস, বিশেষ প্রতিনিধি:

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন-২০২৪ এর প্রথম ধাপের নির্বাচনে অনলাইনে মনোনয়ন দালিখের শেষ সময় ছিলো গত সোমবার (১৫ এপ্রিল)। উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ইতিমধ্যে মোট ২ শত ৩৩ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন।

রাজশাহী আঞ্চলিক নির্বাচন অফিসের তথ্যমতে, এ অঞ্চলের মোট ২৪ টি উপজেলায় প্রথম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলাগুলো হলো- রাজশাহীর তানোর ও গোদাগাড়ী; জয়পুরহাটের আক্কেলপুর ক্ষেতলাল, কালাই; বগুড়ার সারিয়াকান্দি, সোনাতলা, গাবতলী; চাঁপাইনবাবগঞ্জের নাচোল, গোমস্তাপুর, ভোলাহাট; নওগাঁর পত্নীতলা, ধামইরহাট, বদলগাছী মহাদেবপুর,; নাটোরের নাটোর সদর, নলডাঙ্গা, সিংড়া, সিরাজগঞ্জের সিরাজগঞ্জ সদর, কাজিপুর, বেলকুচি; পাবনার সাঁথিয়া, সুজানগর ও বেড়া উপজেলায়।

banner

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন গণমাধ্যম কর্মীদের বলেন, এই ২৪ টি উপজেলায় চেয়ারম্যান পদে ৮৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭৮ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৬৬ জন প্রার্থী ইতিমধ্যে মনোনয়নপত্র দাখিল করেছেন।

এদিকে, আগামী ৮ মে প্রথম ধাপের নির্বাচনে রাজশাহীর দুটি উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এরমধ্যে গোদাগাড়ী উপজেলায় ৬ জন এবং তানোরে দুজন প্রার্থী হয়েছেন।

গোদাগাড়ী উপজেলার ছয় চেয়ারম্যান প্রার্থী হলেন, বর্তমান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, জেলা পরিষদের সাবেক সদস্য রবিউল আলম, দেওপাড়া ইউনিয়ন পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক বেলাল উদ্দিন সোহেল, জেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক সাজেদুর রহমান খান মার্কনী, ড. আবদুর রহমান এবং সুনন্দন দাস।

তানোরের দুইজন প্রার্থী হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি লুৎফর হায়দার রশীদ ময়না ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন।
তানোরে ভাইস চেয়ারম্যান পদে দুজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। গোদাগাড়ীতে ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুই নারী মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামী বুধবার (১৭ এপ্রিল) প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। প্রতীক বরাদ্দ করা হবে ২৩ এপ্রিল।

জয়পুরহাটে সদর উপজেলায় বর্তমান চেয়ারম্যান এসএম সোলায়মান আলী, পাঁচবিবিতে রয়েছেন সদ্য চেয়ারম্যান মুনিরুল শহীদ মুন্না,কালাইয়ে মো. মিনফিজুর রহমান মিলন,ক্ষেতলালে মো.মোস্তাকিম মণ্ডলসহ বিভিন্ন নতুন পদপ্রার্থীরা

উল্লেখ্য, গত ১৩ ফেব্রুয়ারি উপজেলা নির্বাচনের ভোটের তফসিল ঘোষণা করেছিলেন বাংলাদেশ নির্বাচন কমিশনার (ইসি) হাবিবুল আউয়াল। ঘোষণার প্রতিটি উপজেলায় সম্ভব্য সদ্য ও নতুন পদ প্রার্থীদের রঙ্গিন পোস্টার ব্যানারে লাগাতে লক্ষ করা গেলেও বর্তমানে সকল প্রার্থীরা দোয়া চেয়ে ভোটাদের বাড়ি বাড়ি ছুটছেন।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: