Home » রাবির নতুন জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে 

রাবির নতুন জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে 

by নিউজ ডেস্ক
১৫ views
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, রাবি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) জনসংযোগ দপ্তরের প্রশাসক হিসেবে দায়িত্ব পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে।
মঙ্গলবার (১৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. তারিকুল হাসান স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়।
এতে বলা হয়েছে, জনসংযোগ দপ্তরের বর্তমান প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বাংলাদেশ পাবালিক সার্ভিস কমিশনের সদস্য পদে নিয়োগ পাওয়ায় এবং তাঁর আবেদনের প্রেক্ষিতে তাঁকে ১৭ এপ্রিল পূর্বাহ্ন থেকে জনসংযোগ দপ্তরের প্রশাসক এর দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হলো।
এবং লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. প্রণব কুমার পান্ডে-কে ১৭ এপ্রিল হতে তিন বছরের জন্য জনসংযোগ দপ্তরের প্রশাসক নিয়োগ করা হলো। এ দায়িত্ব পালনের জন্য তিনি প্রতিমাসে পাঁচ হাজার টাকা মাত্র হারে সম্মানী পাবেন।
অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে রাজশাহী বাঘা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, রাজশাহী কলেজ থেকে এইচএসসি, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অনার্স ও  মাস্টার্স শেষ করেন। তিনি এম ফিল করেছেন নরওয়ের বার্গেন বিশ্ববিদ্যালয় থেকে এবং পিএইচডি করেছেন হংকং এর সিটি ইউনিভাসিটি থেকে। তিনি ২০১২ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের কর্নেল ইউনিভার্সিটি, ডেভেলপমেন্ট সোসিওলজি বিভাগের একজন সিনিয়র ফুলব্রাইট ফেলো ছিলেন।
ড. পাণ্ডের গবেষণার প্রধান ক্ষেত্রগুলির মধ্যে রয়েছে পাবলিক পলিসি, পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন, গভর্নেন্স এবং জেন্ডার স্টাডিজ। তার বই এর সংখ্যা ১৪টি এবং গবেষণা প্রবন্ধ রয়েছে ৫০টি। তার প্রধান বই প্রকাশনার মধ্যে রয়েছে বাংলাদেশে নারীর রাজনৈতিক অংশগ্রহণ: প্রাতিষ্ঠানিক সংস্কার, অভিনেতা ও ফলাফল (২০১৩), এবং দক্ষিণ এশিয়ায় নারীর ক্ষমতায়ন: বাংলাদেশে এনজিও ইন্টারভেনশনস অ্যান্ড এজেন্সি বিল্ডিং (২০১৬)।
এছাড়াও তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, বিভাগের সভাপতি ও আইকিএসি এর অতিরিক্ত পরিচালক ছিলেন।

You may also like

Leave a Comment

NatunMatra Logo

সম্পাদক ও প্রকাশক: অভিলাস দাস তমাল

বার্তা সম্পাদক: এহেসান হাবিব তারা

উপদেষ্টা: মাসুদ রানা রাব্বানী

নিউমার্কেট পূবালী  ব্যাংকের গলি, সুলতানাবাদ, ঘোড়ামারা, রাজশাহী – ৬১০০

মোবাইল: ০১৭৭২-৩৫৯২২২, ০১৭১১-৯৫৪৬৪৭ 

মেইল: news@natunmatra24.com

Edtior's Picks

Latest Articles

Natun Matra All Right Reserved. Designed and Developed by Ecare Solutions

শিরোনাম: